1. momin02@gmail.com : MD Momin : MD Momin
  2. admin@upokulbarta.com : upokulbarta : Md Shohel
  3. monsur.gk9890@gmail.com : MD Monsur : MD Monsur
শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভোগান্তি,বিপাকে রোগীর স্বজন,দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী | Upokul Barta
নোটিশঃ
উপকূলের  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উপকূল বার্তায় আপনাকে স্বাগতম
সর্বশেষ সংবাদ
পটুয়াখালী জেলার গলাচিপার পানপট্টি ইউনিয়নে আন্তর্জাতিক নারী দিবস পালিত বোরহানউদ্দিনে নানা কর্মসূচির মধ্য দিয়ে নারী দিবস পালিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ২১ জেলের কারাদণ্ড করোনাকালে নারী নেতৃত্ব,গড়বে নতুন সমতার বিশ্ব,কোস্ট ফাউন্ডেশন লালমোহনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ভোলায় বিচার বিভাগের আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়ায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ফাউন্ডেশন এর উদ্যোগে সূর্য সন্তানের কবর যিয়ারত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে দৌলতখানে আলোচনা সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিন থানা পুলিশের আনন্দ উদযাপন বোরহানউদ্দিনে ৭ জেলের জেল -জরিমান

শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভোগান্তি,বিপাকে রোগীর স্বজন,দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী

  • প্রকাশিত : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৯২ বার পঠিত

মোঃ আসাদুজ্জামান,সহকারী সম্পাদকঃ

দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ সেবাদানকারী শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভোগান্তি,কর্তৃপক্ষের নেই ভালো তদারকি,বিপাকে রোগীর স্বজন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন প্রচেষ্টার ফসল স্বাস্থ্য সেবা জনগণের মাঝে পৌঁছে দেবার লক্ষ্যে পর্যাপ্ত বরাদ্দ দিলেও তা সাধারণ অসহায় জনগণ কতটুকু ই বা ভোগ করতে পারছে এমন টা ই প্রশ্ন সাধারণ জনমনে! নেই পর্যাপ্ত জনবল,নেই ভালো সেনিটেশন ব্যবস্থা।

রোগ সারাতে এসে রোগীর সাথে স্বজনদের ও যেন ফিরতে হচ্ছে রোগী হয়ে। সরেজমিনে প্রত্যক্ষ করে দেখা যায়,প্রতি ওয়ার্ডে যে পরিমাণ পরিচ্ছন্নকর্মী থাকার কথা তার অর্ধেক ও নেই। একটি ওয়ার্ডে মাত্র ০২ জন পরিচ্ছন্ন কর্মী দ্বারা শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সেবা প্রদান রোগী জন্য নিতান্ত ই কম।

অনেক সময় তাদেরকে ও খুঁজে পাওয়া যাচ্ছে না। ইন্টার্নি চিকিৎসক দ্বারা রোগীর সেবা দিলেও অভিজ্ঞ ডাক্তারদের দেখা কম মিলে। রোগীর বিছানাপত্র একবার দিলে তা রোগী ০১ মাস ভর্তি থাকলেও তা আর পরিবর্তন করে দিচ্ছে না কেহ। প্রায় ই সদ্য প্রসূতি রোগীর কোল থেকে চুরি হয়ে যাচ্ছে তার ছোট্ট শিশুটি, এ যেন এক হৃদয় বিদারক করুণ যন্ত্রণা। রোগীর জরুরী অপারেশন প্রয়োজন হলেও বড় স্যারদের অনুপস্থিতিতে কোন সিদ্ধান্তে পৌঁছতে পারছেন না রোগী কিংবা তার স্বজনরা। আজ ২০ জানুয়ারী ২০২১ ইং সকাল থেকে গাইনী ওয়ার্ডে সকাল থেকে বিকেল ২.৩০ পর্যন্ত পর্যবেক্ষণ করলে এসব দৃশ্য চোখে পড়ে। রোগী বলছে আজ কোন বড় ডাক্তার আসলো না, আমরা ১৫ দিন পর্যন্ত এখানে ভর্তি, তবে বলছে অপারেশন লাগবে, কিন্তু কবে অপারেশন করবে তা ও বলছে না তারা। নিম্নমানের খাদ্য পরিবেশন, খাবারের অসম বন্টন সব মিলিয়ে দুর্বিষহ স্বাস্থ্যসেবা নিচ্ছে এখানকার রোগীরা। এসব বিষয়ে সরেজমিনে প্রদর্শন করে সমস্যার সমাধান লাগবে কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নিবেন এমনটাই আশাবাদী রোগী ও তার স্বজনদের।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫৫১,১৭৫
সুস্থ
৫০৪,১২০
মৃত্যু
৮,৪৭৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৮৪৫
সুস্থ
১,১১৭
মৃত্যু
১৪
স্পন্সর: একতা হোস্ট

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved upokulbarta.com © 2021
Development BY MD Rasel Mahmud