1. momin02@gmail.com : MD Momin : MD Momin
  2. admin@upokulbarta.com : upokulbarta : Md Shohel
  3. monsur.gk9890@gmail.com : MD Monsur : MD Monsur
ভোলায় ক্ষতিপূরণের দাবিতে কৃষকদের বিক্ষোভ | Upokul Barta
নোটিশঃ
উপকূলের  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উপকূল বার্তায় আপনাকে স্বাগতম

ভোলায় ক্ষতিপূরণের দাবিতে কৃষকদের বিক্ষোভ

  • প্রকাশিত : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩৪ বার পঠিত

ভোলা প্রতিনিধি।।

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের সেভেন ষ্টার ব্রিক ফিল্ডের নির্গত ধোয়া, ছাই ও গ্যাসের দ্বারা প্রায় ১৫০ একক জমির ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগে ক্ষতি পূরণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন কৃষক ও তাদের পরিবারের সদস্যরা।

আজ সোমবার (৫ এপ্রিল) দুপুরে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিম চরপাতা গ্রামের ওই ব্রিক ফিল্ডের সামনের সড়কে প্রায় ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করেন ক্ষতিগ্রস্থ কৃষকরা ও তাদের পরিবারের সদস্যরা।

এসময় বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ মিজানুর রহমান, মোঃ জসিম উদ্দিন, সিদ্দিক খালাশী, সফিকুল ইসলামসহ প্রমূখরা।

তারা অভিযোগ করেন বলেন, আমরা কৃষি কাজ করে জীবন-জীর্বিকা নির্বাহ করি। বিভিন্ন ব্যাংক ও এনজিওর থেকে ঋন নিয়ে এবছর ইরি ধানের আবাদ করেন। কিন্তু সেভেন ষ্টার ব্রিক ফিল্ডের নির্গত ধোয়া, ছাই ও গ্যাসের দ্বারা প্রায় ১৫০ একক জমির ফসল নষ্ট হয়ে গেছে। এখন আমরা ঋনের টাকা পরিশোধ ও পরিবারের সদস্যদের নিয়ে দু-বেলা খাবার খাওয়া মুসকিল হয়ে পড়েছে। আমরা জেলা প্রশাসককে বিষয়টি জানিয়েছি। দ্রæত আমাদের ক্ষতিপূরণের দাবি জানচ্ছিন। অনথায় আমরা আবারও কর্মসূচী পালন করবো।

সেভেন ষ্টার ব্রিক ফিল্ডের এক মালিক মোঃ মানছুরুল হক জানান, আমাদের ব্রিক ফিল্ডের কারণে কৃষকদের ফসলের কোন ক্ষতি হয়নি। নোনা পানির কারণে কৃষকদের ফসলের ক্ষতি হতে পারে।
তিনি আরো জানান, আমাদের ব্রিক ফিল্ডে স্থানীয় কিছু শ্রমিক কাজ করতো। কাজে অবহেলার কারণে কয়েকজনকে বাদ দিয়ে দেওয়ার তারা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচার করছেন।

ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী- চৌধুরী জানান, কৃষকরা আমাদের কাছে এসছিল। আমি কৃষি কর্মকর্তা ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে রিপোর্ট দিতে বলেছি। আগামী ২/৩ দিনের মধ্যে তারা রিপোর্ট জমা দিবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৬৯১,৯৫৭
সুস্থ
৫৮১,১১৩
মৃত্যু
৯,৮২২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৭,২০১
সুস্থ
৪,৫২৩
মৃত্যু
৮৩
স্পন্সর: একতা হোস্ট

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved Md.Shohel Mahamud www.upokulbarta.com © 2021
Development BY MD Rasel Mahmud