1. momin02@gmail.com : MD Momin : MD Momin
  2. admin@upokulbarta.com : upokulbarta : Md Shohel
  3. monsur.gk9890@gmail.com : MD Monsur : MD Monsur
বোরহানউদ্দিনে মহুয়া বৃক্ষ তলে উসাস’র সাহিত্য আড্ডা ও বই প্রদর্শনীত | Upokul Barta
নোটিশঃ
উপকূলের  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উপকূল বার্তায় আপনাকে স্বাগতম
সর্বশেষ সংবাদ
এমপি শাওন’র শোক অধ্যাপক মোহাম্মদ হানিফ আর নেই দৌলতখানে অসহায় নারীদের সেলাই মেশিন দেওয়ার নামে অর্থ লোপাট লালমোহনে ২য় তম বীমা দিবস পালিত চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাস ভাসুরের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় দৌলতখানে গৃহবধূকে পিটিয়ে রক্তাক্ত বোরহানউদ্দিনে খাল থেকে যুবকের লাশ উদ্ধার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সো‌য়ে‌ব’র হাত ধ‌রে শ‌শিভূষণ বেগম রহিমা ইসলাম ক‌লে‌জের শিল্পীর তু‌লি‌তে ক্যাম্পাস বিবিডিসি এর প্রধান উপদেষ্টা হলেন অতিরিক্ত সচিব মোঃ জহুরুল হক ব্যক্তিগত সহকারীর অসুস্থ পিতাকে দেখতে হাসপাতালে গেলেন এমপি শাওন ভোলায় নির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ, নির্বাচনী অফিস ও গাড়ী ভাংচুর আহত-১৪

বোরহানউদ্দিনে মহুয়া বৃক্ষ তলে উসাস’র সাহিত্য আড্ডা ও বই প্রদর্শনীত

  • প্রকাশিত : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৬ বার পঠিত

সালমা জাহান বুলু, যুগ্ম-সম্পাদকঃ ভোলার বোরহান উদ্দিন উপজেলার মহুয়া বৃক্ষ তলায় উপকূল সাহিত্য সংসদ (উসাস)’র উদ্যোগে প্রাণবন্ত সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মনিরাম হাফিজ ইব্রাহীম কলেজের মহূয়া বৃক্ষতলায় ২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, সকাল ১০ টায় পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে জমজমাট আড্ডা ও বই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
এ সাহিত্য আড্ডা ও বই প্রদর্শনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে কবিতা আবৃত্তি ও আলোচনায় অংশ নেন কবি অর্ণব আশিক, হাওলাদার মাকসুদ, এম এস জালাল বিল্লাহ্, বোরহান উদ্দিন গ্রীণল্যান্ড হসপিটালের চেয়ারম্যান আলহাজ্ব আবুল বাশার, সমাজসেবা কর্মকর্তা মো. নুরুজ্জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাপস চন্দ্র দে, প্রভাষক জাকারিয়া আযম ও প্রবাসী সংগঠক হারুন অর রশীদ।
অনুষ্ঠানের প্রথম পর্বে উসাস’র সহসভাপতি মো. অলি উল্লাহ হাসনাইনের সভাপতিত্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ওপর মূল প্রবন্ধ পাঠ করেন সাহিত্য সম্পাদক এরশাদ সোহেল।
দ্বিতীয় পর্বে মহুয়া বৃক্ষতলার জমজমাট এ সাহিত্য আড্ডায় উসাস’র পর্যালোচনায় পুরস্কার ও সনদপ্রাপ্ত নবীণ-প্রবীণ কবিদের স্বরচিত কবিতা আবৃত্তি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উসাস’র সহসভাপতি লালচান খ্যাত লেখক ও কবি নুরুল আমিন। এতে অংশ নেন উসাস সহসভাপতি নুরুল আমিন, সাব্বির আলম বাবু, এরশাদ সোহেল, এইচ এম আরিফুল ইসলাম, মোহাম্মদ নোমান, টিটু মজুমদার, জাবের আল আব্দুল্লাহ, মো. মহিউদ্দিন ও মো. সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে দেশাত্মবোধক ও ইসলামী সংগীত পরিবেশন করে কুঞ্জেরহাট ইসলামী একাডেমীর ছাত্র হাফেজ মো.সাকিব উল হাসান।
নবীন-প্রবীণ লেখক ও কবি সাহিত্যিকদের কবি অর্ণব আশিকের কবিতার বই দগ্ধ জোছনা, চুম্বনে ভাসা এ শহর ও লালচান খ্যাত লেখক নুরুল আমিনের লেখা প্রবন্ধগ্রন্থ জেগে উঠি জাগিয়ে তুলি সম্মাননা স্বরূপ উপহার দেয়া হয়।
মহুয়া বৃক্ষতলার ছায়াশীতল দৃষ্টিনন্দন পরিবেশে উপস্থিত কবি, লেখক ও আমন্ত্রিত অতিথিদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করে বোরহান উদ্দিনের মনিরাম বাজারের স্বনামধন্য ক্যাফে মাশরাফি। ইলশে নদীর তীরে অবস্থিত দ্বীপের শেকর সন্ধানী লেখকদের জমজমাট এ সাহিত্য আড্ডা ও বই প্রদর্শনীর অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন উসাস’র সাধারণ সম্পাদক গাজী মো. তাহেরুল আলম। তিনি অনুষ্ঠানের শুরুতে প্রানময় তুলির টানে স্বাগত বক্তব্য রাখেন। উদীয়মান ও সম্ভাবনাময় লেখক ও কবিদের প্রতিভা বিকাশের দুয়ার খুলে দেয়ার অঙ্গীকার ব্যক্ত করা হয়।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫৪৬,২১৬
সুস্থ
৪৯৬,৯২৪
মৃত্যু
৮,৪০৮
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved upokulbarta.com © 2021
Development BY MD Rasel Mahmud