1. momin02@gmail.com : MD Momin : MD Momin
  2. admin@upokulbarta.com : upokulbarta : Md Shohel
  3. monsur.gk9890@gmail.com : MD Monsur : MD Monsur
পটুয়াখালীতে কোভিড-১৯ টিকার ২য় ডোজের কার্যক্রম শুরু আজ | Upokul Barta
নোটিশঃ
উপকূলের  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উপকূল বার্তায় আপনাকে স্বাগতম

পটুয়াখালীতে কোভিড-১৯ টিকার ২য় ডোজের কার্যক্রম শুরু আজ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ২৯ বার পঠিত

পটুয়াখালী: সারাদেশে বিনামুল্যে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের পটুয়াখালী জেলা
৭ ফেব্রুয়ারী থেকে ৭ মার্চ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন ২৯ হাজার ৩৪০ জন।

এদিকে টিকাদান কার্যক্রমের টানা দুইমাস সম্পন্ন হওয়ায় কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ প্রদান বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল থেকে কার্যক্রম শুরু হবে।

গত বুধবার (৭ এপ্রিল) বিকেল ২য় ডোজে জন্য ৩০ হাজার ডোজ ভ্যাক্সিন সিভিল সার্জন অফিসে পৌঁছেছে বলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন।

সিভিল সার্জন বলেন, কোভিড-১৯ ভ্যাকসিন ১ম ডোজ গ্রহণকারীর ২,৯৬০ ভায়াল ব্যবহার করা হয়েছে। কোভিড-১৯ ভ্যাকসিন ২য় ডোজ দেওয়ার সরবরাহকৃত ২,৯৬০ ভায়াল।

তিনি আরও বলেন, ৩০ হাজার ২য় ডোজ ভ্যাক্সিন সিভিল সার্জন অফিসে পৌঁছায় পরবর্তীতে সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্টন করা হয়েছে। আগামীকাল সকালে জেলার ৭ উপজেলায় কোভিড-১৯ ২য় ডোজ ভ্যাক্সিন দেওয়ার কার্যক্রম শুরু হবে।

সিভিল সার্জন বলেন, কোভিড-১৯ ভ্যাক্সিনের ২য় ডোজ ৮ই এপ্রিল থেকে ২য় ডোজের টিকা নেয়া যাবে। দ্বিতীয় ডোজের জন্য আগত সবাইকে টিকা কার্ড এবং NID card নিয়ে আসতে হবে। ১ম ডোজ টিকা প্রদান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, ভ্যাক্সিন নেই বা শেষ এরকম সংবাদে কান না দিয়ে , শেষ হওয়ার ভয়ে ভীত হবেন না। রোজা রেখে ভ্যাক্সিন নেয়া যাবে। এছাড়াও কেন্দ্র পরিবর্তন করে ২য় ডোজ ভ্যাক্সিন নেয়া যাবে না।

এদিকে গত ২৪ ঘন্টায় পটুয়াখালীতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত সদর-১৮জন, কলাপাড়া- ০১জন, বাউফল-০৩ জন, মির্জাগঞ্জ-০১ জন আক্রান্ত হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেরে দাঁড়িয়েছে ১৮৭৯ জন , এপর্যন্ত পরিপূর্ণ সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৭২৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর এ পর্যন্ত ৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কভিড -১৯ শুরু হতে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬১২৪ টি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৬৮৪,৭৫৬
সুস্থ
৫৭৬,৫৯০
মৃত্যু
৯,৭৩৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved Md.Shohel Mahamud www.upokulbarta.com © 2021
Development BY MD Rasel Mahmud