1. momin02@gmail.com : MD Momin : MD Momin
  2. admin@upokulbarta.com : upokulbarta : Md Shohel
পটুয়াখালীতে ডায়রিয়া প্রকোপ বৃদ্ধির কারনে সাধারণ মানুষকে সচেতনতায় জেলা ছাত্রলীগ। | Upokul Barta
নোটিশঃ
উপকূলের  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উপকূল বার্তায় আপনাকে স্বাগতম

পটুয়াখালীতে ডায়রিয়া প্রকোপ বৃদ্ধির কারনে সাধারণ মানুষকে সচেতনতায় জেলা ছাত্রলীগ।

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৫০ বার পঠিত

পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

সমগ্র দক্ষিণাঞ্চলে পুকুর ও খালের পানিতে মলের জীবাণু ছড়িয়ে ডায়রিয়ার প্রকোপ মাত্রাতিরিক্তভাবে বেড়ে যাওয়ার ফলে পটুয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট এবং খাবার স্যালাইন, সাবান, মাস্ক বিতরণ করা হয়।

২৭ এপ্রিল বিকাল ৪ টায় পটুয়াখালী জেলা শহরের,মুনসেফ পাড়া, চরপাড়া, লঞ্চঘাট সহ শহরের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মাঝে বৃদ্ধিতে লিফলেট এবং খাবার স্যালাইন, সাবান, মাস্ক বিতরণ সহ সাধারণ মানুষকে সচেতন করেন পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল হক মুনসেফ। এছাড়াও উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মীর আফিক হাসান ফাহিম, ছাত্রলীগ নেতা অনিক সমাদ্দার, তুহিন চৌধুরী, শাওন সহ কলেজ ছাত্রলীগ,পৌর ছাত্রলীগ, সদর উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। ছাত্রলীগ নেতা ফয়জুল হক মুনসেফ বলেন, হঠাৎ করে পটুয়াখালীতে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পায়। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সমীক্ষায় সমগ্র দক্ষিণাঞ্চলে পুকুর ও খালের পানিতে মলের জীবাণু ছড়িয়ে পড়েছে এমন তথ্য উঠে এসেছে।

তাই বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নির্দেশে আমরা ২০০ পরিবারের কাছে গিয়ে জনসচেতনতা বাড়াতে লিফলেট খাবার স্যালাইন, সাবান, মাস্ক বিতরণ করি। তিনি আরো বলেন, একদিকে করোনা ভাইরাসে অন্য দিকে ডায়রিয়া তাই আমাদের সকলকে সচেতন হতে পুকুর খালের পানি ব্যবহার করা যাবে না হবে ডায়রিয়া হলে বেশি বেশি স্যালাইন পানি খেতে হবে, পায়খানা থেকে এসে সাবান দিয়ে হাত ধৌত করতে হবে,এবং ডাক্তারের পরামর্শ নিতে হবে। আর করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারনে সরকারের বিধিনিষেধ মেনে চলতে হবে ।

মাস্ক অবশ্যই পরিধান করতে হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৬৭,৩৩৮
সুস্থ
৬৯৮,৪৬৫
মৃত্যু
১১,৭৫৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved Md.Shohel Mahamud www.upokulbarta.com © 2021
Development BY MD Rasel Mahmud