1. momin02@gmail.com : MD Momin : MD Momin
  2. admin@upokulbarta.com : upokulbarta : Md Shohel
  3. monsur.gk9890@gmail.com : MD Monsur : MD Monsur
দৌলতখানে জমিয়াতুল মোদাররেছীন কমিটির উদ্যোগে ফ্রান্সে মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনে প্রতিবাদ মিছিল ও সমাবেশ | Upokul Barta
নোটিশঃ
উপকূলের  জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উপকূল বার্তায় আপনাকে স্বাগতম
সর্বশেষ সংবাদ
বোরহানউদ্দিন পৌর নির্বাচনকে ঘিরে সংরক্ষিত মহিলা কাউন্সিলরের গণসংযোগ। ভোলায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি ও অবস্থান কর্মসূচী পালন শান্তির শৈশব ছেড়ে কষ্টের বিবর্ণ শৈশব। ঝালকাঠি সদর উপজেলার পুলিশ ফাঁড়ির সামনের ভবনের ছাদ থেকে নারীর লাশ উদ্ধার। রাতে ভর্তি হয়ে সকালেই লাপাত্তা!! ভোলায় আওয়ামীলীগ নেতাকে হেয় প্রতিপন্ন করতে স্পিডবোট চালকের নাটক বিজয় দিবসে বঙ্গবন্ধুর চিত্রাংকন প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করতে হবে-এমপি শাওন ভোলার সাংবাদিক তুহিন খন্দকারকে আর্টিকেল নাইনটিন ওয়েব সেমিনারে আমন্ত্রণ ভোলায় শর্টসার্কিট থেকে চার ঘরে আগুন!! ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি ভোলায় বঙ্গবন্ধু টি-টেন টেপ টেনিস ক্রিকেট লীগের উদ্বোধন বাউফল উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

দৌলতখানে জমিয়াতুল মোদাররেছীন কমিটির উদ্যোগে ফ্রান্সে মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনে প্রতিবাদ মিছিল ও সমাবেশ

  • প্রকাশিত : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৬৪ বার পঠিত

মোঃ আওলাদ হোসেন
বিশেষ প্রতিনিধি”ভোলাঃ

ফরাসি পত্রিকা শার্লি এবদো কর্তৃক প্রকাশিত বিশ্ব মানবতার মুক্তির দিশারী বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ ২নভেম্বর ২০২০ইং রোজ সোমবার দৌলতখানে জমিয়াতুল মোদাররেছীন কমিটির উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। উক্ত সমাবেশে দৌলতখান উপজেলার বিভিন্ন মসজীদ মাদ্রসা থেকে নবী প্রেমিক তাওহীদি জনতা মিছিলে মিছিলে শ্লোগানে শ্লোগানে সমবেত হতে থাকে।

জৈনপুরী হুজুরের বাড়ির মসজিদের সামনের থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে দৌলতখানের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মহানবী (সঃ) এর ভালোবাসার স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা এলাকা।

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেনন, মুসলিমরা শান্তিতে বিশ্বাসী। কিন্তু তার মানে এই নয় যে, মুসলিমদের জীবনের চেয়েও প্রিয় মহানবী হযরত মোহাম্মদকে (সা:) অবমাননা করলে আমরা চুপ থাকব।
‘ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করে মুসলিম উম্মাহর হৃদয়ে চরম আঘাত হেনেছে। এ জন্য ফ্রান্সকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ঈমানদার মুসলমানরা এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে ফ্রান্সের সকল পণ্য বর্জন করে ওদের দাঁতভাঙ্গা জবাব দেবে। ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী (সা.) এর অবমাননাকর কার্টুন প্রদর্শন করায় বিশ্বের দুইশ’ কোটি মুসলমান ব্যথিত হয়েছেন। ফ্রান্সের এমন গর্হিত ইসলাম ও মুসলিম বিদ্বেষী কর্মকাণ্ড বন্ধ করতে হবে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে।

বক্তারা বলেন, আমরা গভীর ক্ষোভ ও উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, ফরাসি ঘৃণিত পত্রিকা শার্লি এবদো কর্তৃক প্রকাশিত ও ফরাসি প্রেসুডেন্ট ম্যাক্রো কর্তৃক, বিশ্বের সর্বশ্রেষ্ঠ আদর্শ মহাপুরুষ মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন পুলিশ প্রহরায় অট্টালিকার দেয়ালে টাঙিয়ে প্রদর্শনের ব্যবস্থা করেছে। এমন ঘটনা প্রতিরোধে মুসলিম উম্মাহর উচিৎ ঐক্যবদ্ধভাবে জোরালো প্রতিবাদ করা।
তারা আরো বলেন, একবিংশ শতাব্দীতে কোনো সভ্য জাতি, দেশ বা সরকার কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না। শুধু মুসলমান নয় বরং বিশ্বের শান্তিকামী দেশের মানুষের কাছ থেকে ধিক্কার ও ঘৃণা কুড়িয়েছিল ফ্রান্স। এর আগেও ২০১৫ সালে এ পত্রিকাটি রাসূলকে (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছিল। এ নীতিহীন অপকর্মের ফলে বিশ্বের বিভিন্ন স্থানে সহিংসতার সৃষ্টি হয়েছিল যাতে বহু মানুষ প্রাণ হারিয়েছিল।
এবার শার্লি এবদোর সাথে সাথে ফরাসি সরকারের এই কাণ্ডজ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে।
উক্ত সমাবেশে বক্তব্য পেশ করেন,জনাব মাওলানা আবদুস ছামাদ, সভাপতি জমিয়াতুল মোদাররেছীন দৌলতখান শাখা, জনাব মাওলানা মোবাশ্বেরুল হক নাঈম, সাধারন সম্পাদক জমিয়াতুল মোদাররেছীন ভোলা জেলা শাখা, জনাব মাওলানা জয়নাল আবদীন জসিম, সাধারন সম্পাদক জমিয়াতুল মোদাররেছীন দৌলতখান শাখা,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, জনাব আনোয়ার হোসেন জাহাঙ্গীর, পৌর মেয়র, জনাব জাকির হোসেন তালুকদার, ভবানীপুর ইউনিয়ন চেয়ারম্যান, জনাব গোলাম নবী নবু, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, জনাব ফরমুজল হক, হাজিপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহসেন, চরপাতা আলিম মাদ্রসার প্রভাষক জনাব আস্রাফউদ্দিন ফারুখ, হাজিপুর ফাযিল আরবী প্রভাষক, মাওলানা ওলিউল্লাহ কবির, হাজিপুর ফাযিল মাদ্রসার আরবী প্রভাষক নাজিউর রহমান নবীন সহ আরো অনেকে।
দোয়া মুনাজাতের মাধ্যমে প্রোগ্রাম টি সমাপ্তি ঘোষনা করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট

সোসা্ল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved upokulbarta.com © 2020
Development BY MD Rasel Mahmud